Home ENGLISH বাংলাদেশকে চীনের ১০ হাজার করোনা টেস্ট কিটস প্রদান

বাংলাদেশকে চীনের ১০ হাজার করোনা টেস্ট কিটস প্রদান

by domaist
228 views

ঢাকা : চীন বাংলাদেশকে করোনা ভাইরাস শনাক্তকরণের জন্য ১০ হাজার করোনা টেস্ট কিটস, ১০ হাজার পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটার প্রদান করেছে। আজ বৃহস্পতিবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন সরকারের পক্ষে সেদেশের রাষ্ট্রদূত Li Jiming দেশের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদের নিকট মেডিক্যাল ইকুইপমেন্ট সামগ্রীসমূহ হস্তান্তর করেন।

এর আগে গত ২২ মার্চ সন্ধ্যায় চীনের রাষ্ট্রদূত দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি’র বারিধারাস্থ বাসভবনে সৌজন্য সাক্ষাতে চীন সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার প্রোটেকটিভ গাউন ও এক হাজার থার্মোমিটার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতিশ্রুতি অনুযায়ী আজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনা দূতাবাসের পক্ষ থেকে এসব সরঞ্জামাদি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারকে হস্তান্তর করা হয়।
উল্লেখ্য, চীনের উহান প্রদেশে করোনা আক্রান্ত সময়ে বাংলাদেশ সরকারও চীন সরকারকে পিপিই সামগ্রী প্রদান করেছিল। চীন সরকারও তারই ধারাবাহিকতায় বাংলাদেশকে এর আগে প্রথম দফায় আরো দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী প্রেরণ করে।

You may also like

Leave a Comment