Home তথ্যপ্রযুক্তি মাত্র ৫০ সেকেন্ডেই চীনা কোম্পানির নতুন সব ফোন বিক্রি শেষ

মাত্র ৫০ সেকেন্ডেই চীনা কোম্পানির নতুন সব ফোন বিক্রি শেষ

by domaist
173 views

বাজারে আসার মুহূর্তের মধ্যে ভারতে বিক্রি হয়ে গেল চীনা কোম্পানি রেডমির নতুন স্মার্টফোনের সব সেট। এই ঘটনায় চীনা পণ্য বয়কটের ডাকের বিষয়টি প্রশ্নের মুখে পড়েছে। রেডমি নোট নাইন প্রো ম্যাক্স মডেলের সেটটি বাজারে আসার প্রথম দিনেই ৫০ সেকেন্ডে ‘আউট অব স্টক’ হয়ে যায়। রেডমি কোম্পানির ভারতের প্রধান মনুকুমার জৈন নিজের টুইটার অ্যাকাউন্টে বিষয়টি জানান। নতুন স্মার্টফোনটি বাজারে আসার প্রথম দিনেই বড় সাফল্যের কথা জানিয়ে তিনি লেখেন, আজকের সেলে ৫০ সেকেন্ডেরও কম সময়ে স্টক শেষ হয়ে যায়। পরের সপ্তাহে এটি আরও বেশি পরিমাণে বাজারে আনতে আমরা অনেক পরিশ্রম করে যাচ্ছি।

পণ্যটি বিক্রিতে এই সাফল্যে সবার ভালবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদও জানান মনুকুমার। তবে এই দিন কত সংখ্যক রেডমি নোট নাইন প্রো ম্যাক্স সেট বিক্রি হয়েছে সে ব্যাপারে কিছু বলেননি তিনি। এদিক সীমান্ত বিরোধ নিয়ে চীনা পণ্যের বয়কটের যে ডাক উঠেছিল সেটি কি শুধু সামাজিক যোগাযোগমাধ্যমে সীমাবদ্ধ ছিল-এমন প্রশ্ন উঠেছে অল্প সময়ে, রেডমির এই ফোনের সব সেট ভারতীয়রা কিনে নেয়ায়। তবে বিভিন্ন চীনা কোম্পানির স্মার্টফোনের যথেষ্ট চাহিদা রয়েছে ভারতের বাজারে। যেটি দুই দেশের মধ্যে সীমান্ত উত্তেজনার মধ্যে ভাটা পড়েনি।

গত সপ্তাহ থেকে বেশ ভাল বিক্রি হচ্ছে ওয়ানপ্লাস ও শাওমির নতুন মডেলের ফোনগুলো। অনলাইনেই বিক্রি হয়ে যাচ্ছে অধিকাংশ সেট। মূলত কম থেকে মধ্য বাজেটে চীনা স্মার্টফোন বাদ দিলে খুব কম কোম্পানিরই পণ্যের অপশন থাকে। ফলে চীনা সেটের দিকেই আগ্রহ বেশি ভারতীয় ভোক্তাদের। একসময়ে মানের দিক দিয়ে চীনা স্মার্টফোনগুলোর দুর্নাম থাকলেও ভারতের বাজারে ব্যবসার সম্ভাবনা দেখে সেদিকে নজর দিয়েছে চীনা কোম্পানিগুলো। ভাল মানের ফোন আনার পাশাপাশি ভারতজুড়ে পর্যাপ্ত সার্ভিস সেন্টারও চালু করেছে তারা। ফলে চীনা কোম্পানির ফোনের উপর নির্ভরযোগ্যতা বেড়েছে ভারতীয় ক্রেতাদের।

You may also like

Leave a Comment