Home Featured middle যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৭৭ হাজার করোনা সংক্রমণের নয়া রেকর্ড

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৭৭ হাজার করোনা সংক্রমণের নয়া রেকর্ড

by Channel 52us 52us
19 views

মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৭৭ হাজার ২১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফ্লোরিডা, সাউথ ক্যারোলাইনা ও টেক্সাসে সংক্রমণ সবচেয়ে বেশি বাড়ছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রে এক দিনে মারা গেছেন ৯৬৯ জন। বর্তমানে টেক্সাস ও অ্যারিজোনা অঙ্গারাজ্যে সংক্রমণ সবচেয়ে বেশি। সেখানে মর্গগুলোতে মৃতদেহ রাখার আর জায়গা নেই।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৪১ হাজার ১১৮ জন মারা গেছেন। যেভাবে দ্বিতীয় দফা সংক্রমণ বাড়ছে তাতে মৃত্যুর সংখ্যা আরো বাড়বে। নতুন করে রোগী বাড়তে থাকায় বিভিন্ন রাজ্যের হাসপাতাল থেকে সতর্ক করা হয়েছে।

গত এপ্রিলে দেশটি সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে। ওই সময় প্রতিদিন গড়ে দুই হাজার মানুষের মৃত্যু হয়। মে মাসে মৃত্যু কিছুটা কমে এক হাজারের কাছাকাছি এবং জুন মাসে তা এক হাজারের নিচে নেমে এসেছিল। কিন্তু জুলাই মাসে মৃত্যুর সংখ্যা আবার বাড়তে শুরু করেছে।

ভাইরাস প্রতিরোধে দূরত্ব বজায়ে কড়াকড়ি আরোপ, বাইরে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা, স্কুল বা ব্যবসা প্রতিষ্ঠান খোলা ইত্যাদি বিষয় নিয়ে দেশটির জনগণ এখনও দ্বিধাবিভক্ত। যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি এই দ্বিধা দূরে ঠেলে রোগ নিয়ন্ত্রণে একজোট হয়ে কাজ করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে ঠিক-ভুলের বিচার করা কঠিন। বরং যেটা হয়েছে তা মেনে নিয়ে নতুন করে শুরু করতে হবে। আসুন এসব অর্থহীন কথা বন্ধ করি এবং কিভাবে এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যায় তার ব্যবস্থা করি।

করোনাভাইরাসের সংক্রমণ এবং মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই আছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে গত মার্চে প্রথম সংক্রমণ ধরা পড়ার পর এখন পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছেন ৭৬ হাজারের বেশি মানুষ। আর এরপরই আছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে দেশটির আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও ২৫ হাজারের বেশি।

সূত্র: গল্ফ নিউজ।

You may also like

Leave a Comment