টিকা নিলেন বাইডেন

0
12

যুক্তরাজ্যের ডেলাওয়্যার অঙ্গরাজ্যে সোমবার টেলিভিশন লাইভে এসে ফাইজারের করোনা ভ্যাকসিন নিলেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন (৭৮)।গতকাল সোমবার ফাইজার-বায়োএনটেকের টিকার প্রথম ডোজ নেন বাইডেন। তাঁর টিকা নেওয়ার দৃশ্য টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হয়।ডেলাওয়্যার খ্রিস্টিয়ানা কেয়ার হাসপাতালে তিনি মারণভাইরাস করোনার টিকা গ্রহণ করেন।

এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। টিকার নেওয়ার পর তিনি মার্কিনিদের টিকা নিতে আহ্বান জানিয়েছেন। এর আগে বাইডেনের স্ত্রীও করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন।

বাইডেন বলেন, এই টিকা গ্রহণ যে নিরাপদ, সেটা আমেরিকানদের দেখাতে তিনি তা তিনি নিচ্ছেন। টিকা নিয়ে চিন্তার কিছু নেই।টিকা নেওয়ার পর বাইডেন টুইটও করেন। টুইটে তিনি লিখেছেন, ‘আজ আমি কোভিড-১৯ টিকা নিয়েছি। এটা সম্ভব করার জন্য যেসব বিজ্ঞানী ও গবেষক অক্লান্ত পরিশ্রম করেছেন, তাঁদের ধন্যবাদ।’

টিকার নিরাপত্তার বিষয়ে মার্কিন জনগণকে আশ্বস্ত করেন বাইডেন। তিনি বলেন, চিন্তার কিছু নেই। যখন টিকা পাওয়া যাবে, তখন তা মার্কিন জনগণকে নিতে আহ্বান জানান তিনি।

ইতোমধ্যে দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসিসহ অনেক রাজনীতিক নেতা ফাইজারের এ টিকাটির প্রথম ডোজ নিয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here