২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৩৪, শনিবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ইউক্রেনে গণহত্যা চালাচ্ছে রাশিয়া: বাইডেন
রিপোর্টারের নাম / ৩২ বার
আপডেট সময় শনিবার, ২০ অগাস্ট ২০২২

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন রাশিয়ার সৈন্যরা ইউক্রেনে গণহত্যা চালাচ্ছে। প্রথমবারের মত তিনি রাশিয়ার বিরুদ্ধে সরাসরি ‘গণহত্যা’ চালানোর অভিযোগ করলেন। এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে তিনি ‘যুদ্ধাপরাধী’ বলে বর্ণনা করেন। এদিকে পুতিন বলেছেন, লক্ষ্য অর্জনে ধীরস্থিরভাবে অভিযান চালিয়ে যাবে রাশিয়া। খবর রয়টার্সের।

রাশিয়ার সৈন্যদের দ্বারা গণহত্যামূলক কাজের প্রমাণ বাড়ছে উল্লেখ করে বাইডেন বলেন, ইউক্রেনে রাশিয়ার সৈন্যরা যে ভয়ঙ্কর কাজ করেছে, তার আরও প্রমাণ বেরিয়ে আসছে। রাশিয়ার সৈন্যদের দ্বারা করা ধ্বংসযজ্ঞগুলো আরও স্পষ্ট থেকে স্পষ্টতর হচ্ছে। এটা হচ্ছে কিনা, তা আন্তর্জাতিকভাবে আইনজীবীরা ঠিক করবেন। তবে এটা হচ্ছে বলেই আমি মনে করি।

তিনি আরও বলেন, পুতিন মূলত ইউক্রেনীয় হওয়ার ধারনাটাই বদলে দেওয়ার চেষ্টা করেছেন।বাইডেন আইওয়া অঙ্গরাজ্যের একটি ইথানল প্ল্যান্টে এ মন্তব্য করেন। এরপর তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বহনকারী এয়ার ফোর্স ওয়ানে ওঠার আগেও ওই মন্তব্যে অবিচল থাকেন।

ইউক্রেনের অভিযোগ তাদের বাহিনীর প্রতিরোধের মুখে সাম্প্রতিক সময়ে দেশটির উত্তরাঞ্চলের অনেক শহর থেকে পিছু হটেছে রুশ বাহিনী। তবে হত্যাযজ্ঞের ছাপ রেখে গেছে। রুশ বাহিনীর পিছু হটার পর রাস্তায় রাস্তায় মরদেহ পড়ে ছিল। রুশ বাহিনীর বিরুদ্ধে ব্যাপক হারে হত্যা, নির্যাতন ও ধর্ষণ অভিযোগ কিয়েভের।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর