১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২০, শনিবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ওয়াশিংটনে নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান
রিপোর্টারের নাম / ৩৪ বার
আপডেট সময় শনিবার, ১৩ অগাস্ট ২০২২

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে নিযুক্ত রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলামকে সরিয়ে নতুন রাষ্ট্রদূত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।কূটনৈতিক সূত্র বলছে, ওয়াশিংটন মিশনে পরিবর্তন আনার বিষয়ে নীতিনির্ধারণী পর্যায়ে সম্প্রতি আলোচনা হয়েছে।নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন বর্তমানে নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

সূত্র জানিয়েছে, ২০২১ সালের জানুয়ারি মাসে ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দুই বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন মো. শহীদুল ইসলাম। এই দায়িত্বে যাওয়ার আগে তিনি ‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন’ বিমসটেকের মহাসচিবের দায়িত্বে ছিলেন।তারও আগে দিনি ফ্রান্সে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এবারই প্রথম তাকে নির্দিষ্ট মেয়াদের আগেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।

চিকিৎসাবিদ্যায় পড়াশোনা করা পেশাদার কূটনীতিক মোহাম্মদ ইমরান এখন নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। আড়াই বছর আগে মিশনের দায়িত্ব নিয়ে দিল্লিতে যাওয়া এই কূটনীতিকের নিয়োগের মেয়াদ গত ফেব্রুয়ারিতে আরও ৩ বছর বাড়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়। এখন ওয়াশিংটনে মিশনের জন্য মনোনীত হওয়ায় আগের চুক্তি বাতিল করে তাকে নতুনভাবে চুক্তিভিত্তিক নিয়োগ দেবে সরকার।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর