৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০৯, মঙ্গলবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

ইউক্রেনে পুতিনের ঘনিষ্ঠ সহযোগী মেদভেদচুক গ্রেপ্তার
রিপোর্টারের নাম / ২৩ বার
আপডেট সময় মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

পলাতক রাশিয়াপন্থী রাজনীতিক ভিক্টর মেদভেদচুককে গ্রেপ্তার করেছে ইউক্রেন।
মঙ্গলবার ইউক্রেনের গোয়েন্দা বিভাগ রাশিয়াপন্থী রাজনীতিবিদ ভিক্টর মেদভেদচুককে আটক করে। খবর রয়টার্সের।

মেদভেদচুককে মনে করা হয় ইউক্রেনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সবচেয়ে ঘনিষ্ঠ সহযোগী। নিরাপত্তা সংস্থা এসবিইউর পোস্ট করা ছবিতে দেখা যায়, সামরিক উর্দি ও হাতকড়া পরে মেদভেদচুক দাঁড়িয়ে আছেন।

এর আগে, গত ফেব্রুয়ারিতে কিয়েভ জানিয়েছিল, দেশটির বিরোধী দল প্ল্যাটফর্ম ফর লাইফ পার্টির নেতা মেদভেদচুক গৃহবন্দিত্ব থেকে পালিয়েছেন। বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে, ভিক্টর মেদভেদচুক সন্দেহভাজন একজন রাষ্ট্রদ্রোহী হিসেবে ইউক্রেনের রাজধানী কিয়েভে গৃহবন্দী ছিলেন। তবে ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে হামলা শুরু করার পরপরই তিনি পালিয়ে যান। ইউক্রেনের তোলা রাষ্ট্রদ্রোহের অভিযোগ অস্বীকার করে আসছেন ৬৭ বছর বয়সী মেদভেদচুক।

ভ্লাদিমির পুতিন তাঁর মেয়েদের কাছে একজন গডফাদার বলে দাবি করা ভিক্টর মেদভেদচুক ইউক্রেনের একজন ধনাঢ্য ব্যবসায়ী। ইউক্রেনের রাশিয়াপন্থী বিরোধী পক্ষের ফর লাইফ পার্টির নেতৃত্বে দেন তিনি। তবে ইউক্রেনের সরকার ও সামরিক বাহিনীর অভিযোগকে তিনি ‘রাজনৈতিক দমন-পীড়ন’ বলেই বর্ণনা করে থাকেন।

গতকাল মঙ্গলবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি প্রস্তাব দেন, রুশ বাহিনীর হাতে বন্দী ইউক্রেনের তরুণ ও তরুণীদের বিনিময়ে মেদভেদচুককে ছেড়ে দিতে রাজি তিনি। এর আগে ফেসবুকে তিনি জানান, এসবিইউর এক বিশেষ অভিযানে মেদভেদচুক গ্রেপ্তার হয়েছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর