২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩৪, শনিবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

নিউ ইয়র্কে সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর গুলি
রিপোর্টারের নাম / ৩৩ বার
আপডেট সময় শনিবার, ২০ অগাস্ট ২০২২

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনে একটি সাবওয়ে স্টেশনে গুলিতে অন্তত ১৬ জন আহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে আটটার দিকে সানসেট পার্কের ৩৬ স্ট্রিট স্টেশনে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। খবর বিবিসির

নিউ ইয়র্কের দমকল বিভাগ জানায়, এ ঘটনায় ৮ জনের গুলি লেগেছে।অন্যান্যরা ধোঁয়ার কারণে এবং শার্পনেলের আঘাতে আহত হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ঘটনার বর্ণনায় স্থানীয় নিউজ ওয়েবসাইটে ডব্লিউএনওয়াইসি রেডিও স্টেশওনের এক সম্প্রচার প্রকৌশলী বলেন, কাছেই একটি সাবওয়ে কারে থাকার সময় তিনি গুলির আওয়াজ শুনতে পান।

তিনি বলেন, “যাত্রীরা ভয়ে আমাদের সাবওয়ে কারে ওঠার চেষ্টা করছিল। কারণ, ট্রেনের পেছন দিকে কিছু একটা ঘটছে বুঝতে পেরে তারা সেখান থেকে সরে যেতে চাইছিল। ট্রেনের সামনের দিকে আমরা যারা ছিলাম তারা কি হচ্ছে তা বুঝে উঠতে পারিনি। কিন্তু লোকজন পেছনে তাকাচ্ছিল আর দৌড়াচ্ছিল, ট্রেনে ওঠার চেষ্টা করছিল তারা।

কয়েকটি বিকট শব্দ শোনা গেছে এবং আরেকটি সাবওয়ে কারে ধোঁয়াও দেখা গেছে বলেও জানান তিনি। আরেকজন যাত্রী এক ব্যক্তির পা দিয়ে রক্ত ঝরতে দেখার কথাও জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যায়, ধোঁয়ায় ভর্তি স্টেশন চত্বরে যাত্রীরা রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে আছেন। তবে আক্রমণকারী পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম। তার অবস্থান সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে হামলাকারী নির্মাণশ্রমিকদের মতো কমলা রঙের পোশাক ও গ্যাস মাস্ক পরে ছিলেন। পুলিশ সূত্র উদ্ধৃত করে এনবিসি নিউজের খবরে বলা হয়েছে, হামলাকারী যাত্রীদের বিভ্রান্ত করতে স্মোক বোমা ছুড়ে মারে।

আক্রমণের কারণ সম্পর্কে জানা যায়নি। পুলিশের পক্ষ থেকে এলাকাটি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর