৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১১:৩৫, মঙ্গলবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी

হাসপাতাল থেকে ফিরলেন পেলে
রিপোর্টারের নাম / ৫৭ বার
আপডেট সময় মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

কোলন ক্যান্সারের চিকিৎসার জন্য আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রাজিলীয় কিংবদন্তি ফুটবলার পেলে। গত সোমবার হাসপাতালে ভর্তির পরদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে আলবার্ট আইনস্টাইন হাসপাতাল জানায়, ‘পেলের ক্লিনিক্যাল অবস্থা ভালো এবং স্থিতিশীল। এরই প্রেক্ষিতে তিন দিন হাসপাতালে থাকার পর ছাড়া পেয়েছেন পেলে।

৮১ বছর বয়সী এই মহাতারকাকে কোলন টিউমারের কেমোথেরাপি নিতে মাসে অন্তত একবার হাসপাতালে যেতে হয়।

কোলন ক্যান্সার শনাক্তের আগে গত বছর প্রায় এক মাস হাসপাতালে কাটাতে হয়েছিল পেলেকে।
কিডনির পাথর অপসারণের জন্য ২০১৯ সালে প্যারিসের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সান্তোস ও ব্রাজিলীয় জাতীয় দলের এই সাবেক ফুটবলার। পরে সেখান থেকে তাকে সাওপাওলোতে স্থানান্তর করা হয়। ২০১৪ সালে মূত্রনালির সংক্রমণের কারণে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকতে হয়েছিল পেলেকে।

সেসময় বাঁ পাশের কিডনিও ডায়ালিসিস করাতে বাধ্য হন পেলে। খেলোয়াড় থাকা অবস্থায় সত্তরের দশকে পেলের ডান পাশের কিডনি অপসারণ করা হয়েছিল। তার নিতম্বেও সমস্যা রয়েছে। যে কারণে চলাফেরা কমিয়ে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে হুইলচেয়ার ব্যবহার করতে বাধ্য হচ্ছেন।

ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করা পেলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চারটি বিশ্বকাপে গোল করা মাত্র চারজন খেলোয়াড়ের একজন তিনি। পেলেই একমাত্র ফুটবল তারকা, যিনি বিশ্বকাপের তিনটি শিরোপা (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০) জয় করেছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর