৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৫২, সোমবার

  • বাংলা বাংলা English English हिन्दी हिन्दी
ব্রঙ্কসে বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিল (বিএসিসি) এর ৭ম বার্ষিক ইন্টারফেইথ ইফতার ডিনার অনুষ্ঠিত
রিপোর্টারের নাম / ১২৮ বার
আপডেট সময় সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

নিউইয়র্কে ব্রঙ্কসে  মুলধারার অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিল (বিএসিসি) এর ৭ম বার্ষিক ইন্টারফেইথ ইফতার ডিনার অনুষ্ঠিত।  ৯ এপ্রিল শনিবার খলিল হালাল চায়নিজ রেষ্টুরেন্টে এ ব্যতিক্রমী ইফতার ডিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল হক এবং এ ইসলাম মামুনের সঞ্চালনায় এই বার্ষিক ইন্টারফেইথ ইফতার অনুষ্ঠানে বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করে বলেন, রমজান মাসেই পবিত্র কুরআন অবতীর্ণ হয়। কুরআন হাদিসের নির্দেশিত পথে চলার মাধ্যমেই বিশ্ব শান্তি প্রতিষ্ঠা সম্ভব। তিনি ইসলামে ভ্রাতৃত্ববোধ, সহমর্মিতা, সাম্প্রদায়িক সম্প্রীতির বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের প্রকৃত শিক্ষা কথায় নয়, কাজের মাধ্যমে তুলে ধরলে ইসলাম সম্পর্কে ভ্রান্ত ধারণা দূর হবে। পরে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া।

অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মরহুম কামাল আহমেদ এবং বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম গিয়াস উদ্দিনকে বিশেষভাবে স্মরণ করা হয়।
খৃস্ট ধর্মীয় নেতা ফাদার ডেভিড পাওয়ার ধর্মীয় গ্রন্থের আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতি, ধর্মীয় ভ্রাতৃত্ববোধ, শান্তি ও সহমর্মিতার শিক্ষাণীয় দিক তুলে ধরেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্কচেস্টার টাইমসের সম্পাদক মো. মুসা, কমিউনিটি নেতা আবদুস শহীদ, আব্দুর রহিম বাদশা, বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট আসেফ বারী টুটুল, কমিউনিটি নেতা আব্দুল হাসিম হাসনু, সাখাওয়াত আলী, মঞ্জুর চৌধুরী জগলুল, সাইদুর রহমান লিংকন, মোঃ খলিলুর রহমান, আলমগীর খান আলম, সামাদ মিয়া জাকের, ডা. নাহিদ খান, আবদুল গাফফার চৌধুরী, সারোয়ার চৌধুরী, আহসান হাবিব প্রমুখ।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিলিনিয়াম টিভি ইউএস’র প্রেসিডেন্ট নূর মোহাম্মদ, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সময় টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি হাসানুজ্জামান সাকী, প্রবাস সম্পাদক শামীম আহমেদ, তুষার পিকের মোহতাসিম বিল্লাহ তুষার, কমিউনিটি এক্টিভিস্ট বোরহান উদ্দিন, রাশেদ মজুমদার, পলি শাহিনা, আম্বিয়া বেগম অন্তরা সহ কমিউনিটি ও ধর্মীয় নের্তৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
https://slotbet.online/